কয়েকটি উপদেশমূলক বাণী। যা আপনার জানা অত্যন্ত জরুরী

কয়েকটি উপদেশমূলক বাণী। যা আপনার জানা অত্যন্ত জরুরী

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

সুপ্রিয় পাঠকবৃন্দ আমাদের আশেপাশে এমন কিছু প্রশ্ন রয়েছে যেসব এর উত্তর আমরা জানি একরকম কিন্তু আসলেই দিনের বিচারে সেসবের উত্তর আরেকরকম। আমরা অনেক সময় সেসবের উত্তর দিতে গিয়ে বিভিন্ন দ্বিধা দ্বন্দ্বে পড়ে যাই।

কিন্তু আমরা প্রায়ই আজ করে থাকে যে এইসব প্রশ্নের উত্তর হয়তো বা এরকম হবে। কিন্তু সত্যিকার অর্থে এইসব প্রশ্নের উত্তর শুনলে আপনিও অনেকটা অবাক হয়ে যাবেন।

আমাদের আজকের আয়োজন অদ্ভুত কিছু প্রশ্ন নিয়ে যেসব এর উত্তর জানা আপনার অত্যন্ত জরুরী। এবং জানলে আপনি অবাক হতে বাধ্য হবেন। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি।

১. পৃথিবীর সবচেয়ে ধারালো অস্ত্র কি

পৃথিবীর সবথেকে ধারালো অস্ত্র হচ্ছে বেয়াদবের জিহ্বা। কারণ একজন বেয়াদব সে কখনো কিছু বুঝে শুনে কাজ করে না বা কথা বলে না। সে তার মুখে যা আসে তাই বলে যার ফলে মুহূর্তেই আপনার সম্মান নষ্ট হতে পারে।

২. পৃথিবীর সবথেকে সুন্দর উত্তর কি

আপনাকে অনেকেই অনেক ভাবে অপমান করছে। অনেকভাবে ছোট করছে কিন্তু আপনি না এর কোন জবাব দিবেন না কারণ আপনি যদি প্রতিশোধ নিয়ে থাকেন। তাহলে আপনি আর সবার মত একজন মানুষের পরিণত হলেন। আপনি যদি নীরব ভাবে সহ্য করে প্রতিশোধ নেন তাহলে এটাই হবে সবথেকে বড় প্রতিশোধ।

৩. পৃথিবীর সব থেকে ভারী বস্তু কি

পৃথিবীর সব থেকে ভারী বস্তু হিসেবে গণ্য করা হয় বাবার কাছে ছেলের লাশ। একজন বাবা তার সন্তানকে পৃথিবীর সব থেকে বেশি ভালোবাসে না কারণ সন্তান যে বাবার ঔরসজাত প্রত্যেক বাবাই চান যে তার সন্তান যেন সবসময় সুখে থাকে ভালো থাকে। কিন্তু পৃথিবীর এমন এক নিয়ম কখন যে কাকে দুনিয়া ছেড়ে চলে যেতে হয়।

তা কেউ জানে না ঠিক এই সময়টা যখন একজন সন্তান মারা যায় আর যখন তার বাবা সেই সন্তানের লাশ কাঁধে নিয়ে থাকে। তখন বলা হয় সেই বস্তুর ওজন যেন পৃথিবীতে সবথেকে বেশি। এর থেকে আর ভারী যেন কোন বস্তু হতে পারে না।

৪. পৃথিবীর সবথেকে কঠিন মুহূর্ত কি

যখন আপনি আপনার আপন জনকে অনেক বিশ্বাস করতে থাকেন। কারণ আপনি জানেন যে আপনার আপনজন এই একমাত্র আপনার ভরসা। ঠিক তখন যদি আপনার ঐ আপন মানুষটি আপনার সঙ্গে বেইমানি করে তাহলে মনে হবে যেন পৃথিবীর সবথেকে কঠিন মুহূর্ত জন আপনজন সবাই চায়।

তার বর্ষার পাত্র হতে কিন্তু যখনই আপন মানুষটি বেইমানি করে ফেলে তখন আসলেই মুহূর্তটাকে বলে প্রকাশ করা যায় না।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More