মহান আল্লাহতালা কেন এবং কিভাবে দুনিয়াতে মানুষ পাঠালেন?

মহান আল্লাহতালা কেন এবং কিভাবে দুনিয়াতে মানুষ পাঠালেন

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

মহান সৃষ্টি আল্লাহ তাআলা সর্বপ্রথম ফেরেশতা সৃষ্টি করেছিলেন। তিনি ফেরেশতা নিয়ে আসমানে ছিলেন এবং ফেরেশতারা মহান আল্লাহ তাআলার ইবাদত রত ছিল।

তখন তিনি মাটি দিয়ে মানুষ তৈরীর পরিকল্পনা করেন। এবং ফেরেশতারা মহান আল্লাহকে বলেন আল্লাহ আমরা তোমার এবাদত করতেছি তুমি কেন মানুষ সৃষ্টি করো তখন আল্লাহ তাআলা বলেন আমি মানুষ সৃষ্টি করবো।

এবং মানুষও আমার এবাদত করবেন তখন তিনি মাটি দিয়ে আদম আলাইহিস সালাম এবং হযরত হাওয়া আলাইহিস সাল্লাম কে সৃষ্টি করলেন। এবং তাদের মধ্যে সবাইকে বললেন যে এদের সিজদা করতে কিন্তু একজন ফেরেশতা এদের সিজদা করল না। সে হলো ইবলিশ।

তারপর মহান আল্লাহতালা ইবলিশ শয়তানের রূপ দিলেন এরপর থেকে মহান আল্লাহতালার তৈরি মাটির আদম ও হাওয়া আলাইহিস সালাম বেহেশতে বসবাস শুরু করলেন।

আমাদের আজকের আলোচনার মহান আল্লাহতালা কেন এবং কিভাবে দুনিয়াতে মানুষ সৃষ্টি করেছেন। চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি।

বেহেশতে আদম ও হাওয়া আলাইহিস সাল্লাম অনেক সুন্দরভাবে দিনাতিপাত করছেন। তারা অনেক সুখের জীবন যাপন করতে ছিলেন। বেহেস্তে তারা বেহেস্তে সমস্ত নিয়ামত ভোগ করতেন।

-Advertisements-

তারা বেহেস্তে অনেক সুখে দিন কাটাতে তাদের সুখের কোন কমতি ছিল না। কিন্তু শয়তানের প্ররোচনায় পড়ে হাওয়া আলাইহিস সালাম একটি ভুল করে বসেন মহান আল্লাহতালা তাদের বলে দিয়েছেন।

বেহেশতে সবকিছু করতে কিন্তু একটি ফল না খেতে কিন্তু শয়তানের প্ররোচনায় পড়ে হাওয়া আলাইহিস সাল্লাম সেই নিষিদ্ধ নিজে খান। এবং আদম আলাই সাল্লাম কে অত্যন্ত ক্ষুব্ধ হয়ে যান।

এবং তিনি তাদের বেহেশ্ত থেকে বের করে দুনিয়াতে দুনিয়াতে পাঠানোর পর। তারা তাদের দুঃখ কষ্ট বুঝতে পারেন এবং তারা মহান আল্লাহতালার কাছে বারবার মাফ চাইতে থাকেন।

মহান আল্লাহতালা তাদের ক্ষমা করে দেন। এবং তাদের দুজনকে একত্রে মিলিত করে দেন তারা দুজনে একত্রে মিলিত হবার পর নতুন করে সবকিছু শুরু করেন।

নতুন করে সংসার শুরু করেন এবং তাঁরা মহান আল্লাহ তাআলার ইবাদত করতে শুরু করেন। এভাবেই দুনিয়াতে মহান আল্লাহতালা সৃষ্টি করে পাঠিয়েছেন মহান আল্লাহতালার দুনিয়াতে মানুষ সৃষ্টি করে পাঠিয়েছেন। তার ইবাদত করার জন্য হযরত আদম আলাই সালাম এবং হযরত হাওয়া থেকে সৃষ্টি হয়।

মানুষ যুগে যুগে এতদূর বৃদ্ধি পেয়েছে আজকে পৃথিবীতে যতগুলো মানুষ রয়েছে তার সমস্ত কিছুই হযরত আদম আলাইহিস সালাম এবং হযরত হাওয়া আলাই সাল্লাম থেকে সৃষ্টি।

উপরের আলোচনা থেকে বোঝা যায় কেন মহান আল্লাহতালা আমাদের সৃষ্টি করেছেন যেহেতু মহান আল্লাহতালা আমাদের সৃষ্টি করেছেন তার এবাদত করার জন্য। তাই অবশ্যই আমরা মহান আল্লাহ তাআলার ইবাদত করব।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More