মায়ের প্রতি ভালোবাসা। যে ঘটনাটি শুনলে চোখ দিয়ে পানি আসবে আপনাদের

মায়ের প্রতি ভালোবাসা। যে ঘটনাটি শুনলে চোখ দিয়ে পানি আসবে আপনাদের

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

দুনিয়াতে মহান আল্লাহতালা আমাদের পাঠিয়েছেন মা-বাবার মাধ্যমে। আমরা মা-বাবার সন্তান। তন্মধ্যে আমাদের সবারই মায়ের প্রতি ভালোবাসা টা একটু বেশি থাকে। কারণ মা আমাদের জন্মের পর থেকেই অনেক কষ্ট করে লালন পালন করেন। পেটে মায়ের যখন আমরা থাকি তখন আমরা মায়ের রক্ত চুষে বড় হই।

এবং ধীরে ধীরে মায়ের পেটে বড় হতে থাকে তারপর যখন মা বাচ্চা প্রসব করেন। তখন অত্যন্ত যন্ত্রণা ভোগ করেন এবং তারপর মায়ের দুধ পান করে। আমরা ধীরে ধীরে বড় হয়ে। মা লালন পালন করে থাকেন।

আমাদের এমন একটি ভালোবাসা সৃষ্টি করে দিয়েছেন মায়ের উপর আমাদের উপর অত্যন্ত বেশি ভালোবাসা রয়েছে। আমরা একটি ঘটনা শুনলে আপনাদের চোখ দিয়ে পানি পড়বে। মায়ের প্রতি ভালোবাসার অন্যতম নিদর্শন। এই ঘটনাটি চলুন শুরু করা যাক ঘটনাটি।

বাইজিদ বোস্তামী ছিলেন একজন মহান আল্লাহতায়ালার অন্যতম বান্দা। এই বাইজিদ বোস্তামী তার মাকে এতটাই ভালবাসতাম যে তার একটি ঘটনা নিদর্শন রূপে রয়ে গেছে। একসময় বাইজিদ বোস্তামীর মা অনেক অসুস্থ হয়েছিলেন। বাইজিদ বোস্তামীর মা তার ছেলেকে ডাকলেন বাইজিদ।

-Advertisements-

বোস্তামী তার ঘর থেকে বেরিয়ে তার মায়ের ঘরে আসলেন তখন তার মা বাইজিদ বোস্তামী কে বলল বাবা আমার খুব তৃষ্ণা পেয়েছে। তুমি আমাকে একটু পানি খাওয়াবা। তখন বাইরে বোস্তামী ঘরের আশেপাশে পানি দেখল খুঁজে পেল না। তাই সে বাইরে গেল পানি আনার জন্য বাইরে অনেক দূর থেকে পানি নিয়ে আসলো।

এবং পানি নিয়ে আসার পর সেই রুমে এসে দেখে তার মা ঘুমিয়ে পড়েছে তখন সে তার মাকে ডাকলো না। কারণ সে মনে করলো যদি সে তার মাকে থাকে তাহলে মায়ের ঘুমটি নষ্ট হয়ে যাবে। পরে আর নাও ঘুমোও আসতে পারে। আমার কষ্ট হবে তাই শেয়ার আমাকে ডাকলো না সে ভাবলো যে মা এখন একটু শান্তিতে ঘুমিয়েছে শান্তিতে ঘুম থেকে উঠবে।

তখন সে মাকে পানি হবে বাইজিদ বোস্তামী ঘুম পাচ্ছিল। কিন্তু বাইজিদ বোস্তামী ভাবল বাইজিদ বোস্তামীর যদি ঘুমিয়ে যাই তাহলে মা ঘুম থেকে উঠে দেখবে পাণি নেই।মায়ের তৃষ্ণা পেয়েছে। ঘুম থেকে উঠার পর মা যখন পানি পাবে না।

তখন অনেক কষ্ট পাবে তাই বাইজিদ বোস্তামী গ্লাসে পানি ধরে দাঁড়িয়ে রইলেন মায়ের পাশে মা সারারাত ঘুমালে সকালে ঘুম থেকে উঠে দেখেন বায়েজিদ বোস্তামী এখনো জেগে আছে। দাঁড়িয়ে রয়েছে তারপর দেখে মা বাইজিদ বোস্তামী কে জিজ্ঞেস করেছিলেন বাবা তুমি কি সারারাত জেগে ছিলে।

তখন বাইজিদ বোস্তামী বলল হ্যাঁ আমি যদি ঘুমিয়ে যেতাম তুমি ঘুম থেকে উঠে যদি পানি না। পেতে তাহলে তোমার অনেক কষ্ট হত। তাই আমি পানি নিয়ে জেগে ছিলাম।

তখন মা মন ভরে বায়েজিদ বোস্তামীর জন্য দোয়া করল। এবং বাইজিদ বোস্তামী মায়ের অনেক দোয়া পেলেন।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More