যে পাঁচটি নাম ধরে ডাকলে আল্লাহ 100% দোয়া কবুল করবেন

চলুন জেনে নেই, যে পাঁচটি নাম ধরে ডাকলে আল্লাহ দোয়া কবুল করবেন, আল্লাহকে কোন নামে ডাকলে বেশি খুশি হন, আল্লাহকে কি নামে ডাকলে বেশি খুশি হন

আল্লাহকে কোন নামে ডাকলে বেশি খুশি হন? আল্লাহকে কি নামে ডাকলে বেশি খুশি হন, এসব আমাদের অবশ্যই জানা প্রয়োজন। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠকবৃন্দ-আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমরা আল্লাহ তায়ালার সিফাতি নাম গুলো সম্পর্কে জানবো।

আল্লাহ তায়ালার সিফাতি নাম

মহান আল্লাহ তায়ালার রয়েছে ৯৯ টি সিফাতি নাম। মহান আল্লাহ তালাকে এসব সিফাতি নাম ধরে ডাকলে, তিনি আমাদের দোয়া কবুল করেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের সকলের উদ্দেশ্যে বলছেন, – “তোমরা আমাকে আমার নাম ধরে আমলের  মাধ্যমে ডাকো। আমি তোমাদের ডাকে সাড়া দেব”।

দোয়া কবুল হচ্ছে না? জেনে নিন বিস্তারিত

আমরা হয়তো মহান সৃষ্টিকর্তার কাছে অনেক দোয়া করেছি। কিন্তু আমরা সবাই এটি ধারণা করি যে – আমাদের সব দোয়া কবুল হয় না। হয়তো আমাদের এসব দোয়া কবুল হচ্ছে না। আমাদের এই ধারণাগুলো সম্পূর্ণ ভুল। আমাদের সকল দোয়া মহান রাব্বুল আলামীন কবুল করছেন। হয়তো বা কোন কোন দোয়া বা প্রার্থনা সাথে সাথে কবুল করছেন। হয়তো বা কোন কোন দোয়া পরে কবুল করবেন। তবে মহান রাব্বুল আলামীন আমাদের সকলর দোয়া কবুল করবেন।

কারণ কিছু কিছু দোয়া মহান রাব্বুল আলামিন আখেরাতের জন্য রেখে দিয়েছেন। তিনি আমাদের সেই সব দোয়া আখিরাতে  কবুল করবেন।

আল্লাহকে কোন নামে ডাকলে বেশি খুশি হন

এখন আমরা জানবো – মহান আল্লাহ রাব্বুল আলামিন কে কোন পাঁচটি নামে ডাকলে বেশি খুশি হন। আল্লাহকে কি নামে ডাকলে খুশি হবেন ও আমাদের দোয়া কবুল করে নেবেন। মহান আল্লাহতালা। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, – মহান আল্লাহতালা কে তার নামে ডাকো। মহান আল্লাহ তা’আলা তোমাদের দোয়া কবুল করবেন ইনশাল্লাহ।

চলুন জেনে নেয়া যাক- সেই পাঁচটি নাম যে  নামে ডাকলে মহান আল্লাহ তায়ালা আমাদের দোয়া কবুল করেন। আসুন আমরা শুনে শুনে এই পাঁচটি নাম মুখস্ত করি।। এবং আমরা যখনই মহান রাব্বুল আলামীনের নিকট হাত তুলে দোয়া করব। তখন মনের মাধুরী মিশিয়ে দোয়ার পাশাপাশি এই পাঁচটি নামের আমল করবো।

-Advertisements-

তাহলে মহান রাব্বুল আলামিন আমাদের দোয়া কবুল করবেন। আমরা অসীলা হিসাবে মহান রাব্বুল আলামিনের কাছে তার পাঁচটি নাম ধরে আমল করে দোয়া করব। এবং এই ভাবে আমরা এই নাম গুলোর বদৌলতে আল্লাহর কাছে দোয়া চাইবো।

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, – দুইটি আয়াতের ভিতরে এমন পাঁচটি নাম রয়েছে যা মহান রাব্বুল আলামীনের  সেরা নাম। যে পাঁচটি নামে ডাকলে মহান রাব্বুল আলামিন আমাদের দোয়া কবুল করবেন।।

মাহান আল্লাহর সিফাতি নাম পাঁচটি হলো-

১. ইয়া আল্লাহ
২. ইয়া রহমান
৩. ইয়া রাহিম
৪. ইয়া হাইয়্যু
৫. ইয়া কাইয়্যুম

আমরা মহান রাব্বুল আলামিনের কাছে দোয়ার পাশাপাশি এই পাঁচটি নামের আমল করব। মহান রাব্বুল আলামিন আমাদের দোয়া কবুল করে নিবেন ইনশাল্লাহ।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More