হযরত মুহাম্মদ সাঃ এর প্রিয় খেজুর আজওয়া খেজুর অবাক কিছু তথ্য

হযরত মুহাম্মদ সাঃ এর প্রিয় খেজুর আজওয়া খেজুর অবাক কিছু তথ্য

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

খেজুর এমন একটি খাদ্য যা আরব দেশের প্রধান খাদ্য  ছিল। খেজুর ছিল মহানবী হযরত মুহাম্মদ সাঃ এর প্রিয় খাদ্য। আরবে তৎকালীন সময়ে শুধু খেজুর পাওয়া যেত তখন সবাই খেজুর খেজুরের হালুয়া খেত শুকনা খেজুর খেত।

এখনো আরবে অনেক রকমের খেজুর পাওয়া যায়। এবং আরবে অনেক খেজুর বাগান রয়েছ।  সেইসব খেজুর বিভিন্ন দেশে পাঠানো হয়।

আমাদের আজকের আলোচনার মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রিয় খেজুর আজওয়া খেজুর নিয়ে। চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি।

আজওয়া খেজুর নিয়ে কিছু তথ্য

আজওয়া খেজুর দেখতে কুচকুচে কালো আজওয়া খেজুর অত্যন্ত পুষ্টিকর ও পুষ্টি সমৃদ্ধ। এ ক্ষেত্রে সাধারণত আরব দেশে পাওয়া যায়। এটি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিস সালামের অত্যন্ত পছন্দের খেজুর।

এই বরকতময় খেজুর সত্তমতক মানুষের খেয়েছেন। কারণ এই খেজুর আরব দেশে পাওয়া যায়। এই খেজুর অন্যান্য দেশে পাওয়া যায় না। এই খেজুর এতটাই সুস্বাদু যে আপনি একবার খেলে বারবার খেতে যাবেন।

আর এই খেজুরের পুষ্টিগুণ এতটাই বেশি ছিলো। যে আগের দিনে এই খেজুরগুলো আরব দেশের বাসিন্দা রাখে তাদের আরো অন্য কিছু খাওয়া লাগত না এর ফলে তারা অনেক শক্তি পেতে। এবং যার ফলে তাদের শারীরিক শক্তি অত্যন্ত বেশি ছিল।

-Advertisements-

এবং তাদের সঙ্গে তারা যুদ্ধ করতে পারত। অনায়াসেই তারা সব সময় আজওয়া খেজুর খেত আজওয়া খেজুর আরব দেশে পাওয়া যায়। এবং এটি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর অত্যন্ত পছন্দের খেজুর ছিল।

আজওয়া খেজুর সম্পর্কে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর  উক্তি

“যে ব্যক্তি প্রতিদিন একটি করে আজওয়া খেজুর খাবে সে ব্যক্তির উপর কোন জাদু বা বিষ  কাজ করবে না।”

আজওয়া খেজুরের কিছু উপকারিতা

আজওয়া খেজুরের প্রধান উপকারিতা হলেও হূদরোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য। আমাদের দেশে ছাড়াও বিভিন্ন দেশে অতি সহজেই মানুষ হূদরোগে আক্রান্ত হয়ে থাকেন।

হূদরোগ এমন একটি রোগ যার ফলে আপনি কখনো বুঝতে পারবেন না যে আপনি এই রোগে আক্রান্ত হয়েছেন। হঠাৎ করি আপনি এই রোগে আক্রান্ত হবেন এবং এই রোগের প্রতিষেধক নেই।

আপনাকে কিছু নিয়ম-নীতি মেনে চললে আপনি এই রোগ থেকে পাবেন। আপনাকে কিছু বিষয় মেনে চলতে হবে তাহলে আপনি এই রোগ থেকে মুক্তি পাবেন।

আপনি যদি নিয়মিত আজওয়া খেজুর তাহলে আপনি এই হূদরোগে আক্রান্ত থেকে মুক্তি পাবেন। আর আজওয়া খেজুরের উপকারিতা যে আজওয়া খেজুর খেলে হূদরোগে আক্রান্ত হওয়া থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More