অনেকেই জানে না পানি খাওয়ার সঠিক নিয়ম? জেনে নিন

অনেকেই জানেনা পানি খাওয়ার সঠিক নিয়ম? পানি খাওয়ার সঠিক নিয়ম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

পানির অপর নাম জীবন। আমরা পানি ছাড়া এক মুহূর্ত চলতে পারে না। আমরা খাদ্য ছাড়া থাকতে পারব কিন্তু আমরা পানি ছাড়া থাকতে পারবো না। কারণ আমাদের প্রতিটি মুহূর্তই রয়েছে পানি শুধু পানি।

শুধু খাওয়ার ক্ষেত্রে ব্যবহৃত হয় এছাড়াও সমস্ত কাজের পানি ব্যবহৃত হয় চাষাবাদে থেকে শুরু করে বিভিন্ন কাজে ব্যবহার করা হয়ে থাকে।

আমরা বিভিন্ন ভাবে পানি খেয়ে থাকি। কিন্তু পানি খাওয়ার কিছু সঠিক নিয়ম রয়েছে। পানির অপর নাম জীবন তা নিয়ে আমাদের সঠিক নিয়মে পান করতে হবে আমাদের আজকের আলোচনার কিভাবে সঠিক নিয়মে পানি পান করা যায়। চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি

পানি পান করার সঠিক নিয়ম

এক

দাঁত ব্রাশ করার আগে অবশ্যই সকালে ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করার আগে পানি খেতে হবে। আমরা ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করে অন্য খাবার খায়, কিন্তু অন্য খাবার খাওয়া যাবেনা। ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করে আগে আপনাকে পেটপুরে পানি খেতে হবে তাহলে আপনি অনেক শক্তি পাবেন।

দুই

-Advertisements-

খাবার খাওয়ার পূর্বে আমরা সারাদিন তো খাবার খাওয়ার পর পানি খাই। কিন্তু আমাদের খাবার খবর ৩০ মিনিট পূর্বে অবশ্যই পানি খেতে হবে। তাহলে আমাদের পেট পুরে আর খাবার গ্রহণ করতে হবে না। আমাদের অল্প খাবার খেলেই স্বাচ্ছন্দ্যবোধ হবে কারণ ইসলামে রয়েছে পেট পুরে খাওয়া যাবে না।

পেট তিনটি অংশে ভাগ করে খেতে হবে অর্থাৎ একটি অংশ ফাঁকা রাখতে হবে তাই আমরা খাবার খাবার ৩০ মিনিট পূর্বে অবশ্যই পানি পান করব।

তিন

ঘুম থেকে উঠার পর আমরা সাধারণত ঘুম থেকে উঠে ব্রাশ করি ফল খেয়ে থাকি। কিন্তু ঘুম থেকে উঠে ফল খাওয়া যাবে না। ঘুম থেকে উঠে আমাদের পেট ভরে পানি খেতে হবে। ঘুম থেকে উঠে পানি খেলে আমরা অনেক শক্তি পাব যার ফলে আমরা সারাদিনে অনেক কর্মব্যস্ত থাকতে পারব। তাই আমাদের উচিত ঘুম থেকে উঠেই পানি পান করা

চার

অসুস্থতার সময় আমরা যখন অসুস্থ হয়ে পরবো তখন বেশি বেশি করে পানি খাব না। কারণ সর্ব রোগের মহৌষধ হচ্ছে আমি যত পরিমাণ পানি খাবো কত পরিমান আমাদের শরীরে এনার্জি পাবে। তাই আমাদের উচিত অসুস্থতার সময় বেশি বেশি করে পানি পান করা পানি পান করলে আমাদের শরীর সতেজ ও সজীব থাকে।

পাঁচ

পানি বসে পান করা আমরা অনেক সময় পানি দাঁড়িয়ে পান করি। কিন্তু আমরা কখনোই আর পানি দাঁড়িয়ে পান করবো না। কারণ পানি কখনো দাঁড়িয়ে পান করা উচিত নয়। আমাদের উচিত পানি যখন পান করব তখন বসে পানি পান করা।

তাহলে খুব সুন্দর ভাবে কিডনি এই পানিটি কিডনিতে আর কোন সমস্যা হবে না, থাকতে পারবে যার ফলে আমাদের কিডনিতে কোন সমস্যা হবে না।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More