প্রেম করে বিয়ে করলে কি বিয়ের গুনাহ মাফ হয়ে যায়?

প্রেম করে বিয়ে করলে কি বিয়ের গুনাহ মাফ হয়ে যায়?

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমাদের সকলের মনেই একটি প্রশ্ন মাঝেমাঝেই আসে যে প্রেম করে বিয়ে করলে কি গুনাহ হবে? বা আমি যদি বিয়ের উদ্দেশ্য নিয়েই কোন মেয়ের সাথে প্রেম করি তাহলে কি তার গুনার অন্তর্ভুক্ত হবে?

সুপ্রিয় পাঠকবৃন্দ – সমাজে অনেক ভাই বোনেরা প্রেম নামক গুনাহ বৃত্তিকে ভালোবাসায় রূপ দিয়ে দিনের পর দিন গুনা করে যাচ্ছেন। প্রেম ভালোবাসা সম্পূর্ণ একটি অবৈধ সম্পর্ক। মুসলিমদের সন্তানরা যখন এই অবৈধ অপকর্মে লিপ্ত হচ্ছে। তখন শয়তান তাদের বিভিন্ন ধরনের যুক্তি দিয়ে এই অপকর্মে উৎসাহ যোগাচ্ছে।

তেমনি একটি যুক্তি শয়তান আজ মুসলমানদের সন্তানদের কাছে তুলে ধরেছে। সেটা হল অনেক যুবক-যুবতী আজকাল মনে করে যে বিবাহ বহির্ভূত যে সম্পর্কটি আমাদের কাছে প্রেম ভালবাসা নামে পরিচিত। এই প্রেম ভালবাসার পরে  তারা একে অপরকে বিয়ে করে নেন তাহলে বিয়ের পূর্বে তারা যে সম্পর্কে লিপ্ত ছিল সেই অবৈধ সম্পর্কের কোনো গুনাহ থাকবেনা “।

-Advertisements-

যা সম্পূর্ণ শয়তানের প্রতারণা। বিবাহবহির্ভূত ছেলে-মেয়ের কোনো সম্পর্কই ইসলাম প্রেম ভালোবাসার সম্পর্কে সমর্থন করেনা। ইসলামে প্রেম-ভালোবাসা সম্পর্ককে কঠিন গুনার কাজ বলে গণ্য করা হয়েছে।

মুসলিমের অবশ্যই উচিত মহান আল্লাহতালার সকল নির্দেশ মান্য করা। এবং যেগুলো নিষেধ করেছেন সেগুলো থেকে দূরে থাকা। বিয়ের পূর্বে নারী-পুরুষের সম্পর্ক সেটা যে পর্যায়ে যাক না কেন? সেটাকে ইসলাম সম্পূর্ণ হারাম করে দিয়েছেন। অতএব বিয়ের পূর্বে যদি কোন ছেলে মেয়ে কোন হারাম সম্পর্কে জড়িত হয়, এমনকি যদি তাদের মধ্যে কোন ধরাছোঁয়া বা কথাবার্তার সম্পর্ক হয়ে থাকে।

তা সম্পূর্ণ হারাম বলে ইসলামের নির্দেশ দেয়া আছে। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, কোন নারী পুরুষ একান্ত নির্জনে কোন সময় কাটাতে পারবে না এটা ইসলামে সম্পূর্ণ হারাম। কারণ কোন ছেলেমেয়ে যখন নির্জনে কথা আদান প্রদান করবে।

তখন তাদের মধ্যে বাজে কথা আদান-প্রদান হতে পারে। ভালো কথা বললেও তাদের মনের মধ্যে অনেক বাজে চিন্তা ভাবনা আসতে পারে। তাই ইসলামে নন মাহরাম সকল ছেলেমেয়েদের বিবাহ বহির্ভূত মধ্যে যেকোনো সম্পর্ক হারাম করে দিয়েছেন। অতএব ইসলামিক আলোচনা থেকে আমরা বলতে পারি যে, বিবাহ বহির্ভূত কোনো সম্পর্কই ইসলাম জায়েজ নেই।

এটা কঠিন গুনার কাজ এবং বিবাহ-বহির্ভূত ছেলেমেয়েদের অবৈধ সম্পর্ক সম্পূর্ণ শয়তানের প্ররোচনা থেকেই শুরু হয়। অতএব আমাদের শয়তানের প্ররোচনা থেকে মুক্তি পেতে হবে। এবং ইসলামের পথে চলতে হবে।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More