মায়ের কোলে বসে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর হৃদয়ে কম্পন সৃষ্টিকারী কিছু অলৌকিক ঘটনা

মায়ের কোলে বসে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর হৃদয়ে কম্পন সৃষ্টিকারী কিছু অলৌকিক ঘটনা

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

এই দুনিয়ায় কত মানুষ এসেছে আরও যত মানুষ আসবে তার মধ্যে সর্বশ্রেষ্ঠ মানুষ হচ্ছে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। আমরা সবাই তার উম্মত। তিনি এমন একজন মানুষ যার সবকিছু আমাদের কাছে অলৌকিক এর মত লাগে।

কারণ তার জীবনে ছিল এতোটাই সত্যনিষ্ঠা ন্যায়পরায়ণতা। তিনি শিশুকাল থেকেই জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমাদের কাছে চমকপ্রদ একজন ব্যক্তি। চলুন জেনে নেয়া যাক তার শিশুকালের কিছু অলৌকিক ঘটনা সম্পর্কে।

প্রিয় পাঠকবৃন্দ হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিসসাল্লাম এর সত্যি যে মহান আল্লাহতালার একজন প্রেরিত রাসুল হবেন। তা শিশুকাল থেকেই তার আচরণে প্রকাশ পেতে থাকে। যা অন্যান্য শিশুর আচরণের মধ্যে ছিল না। সেসব আচরণ মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিসসাল্লাম এর মধ্যে প্রকাশ পেত।

হযরত হালিমা বলেন, শিশু মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিস সাল্লামকে আমার গৃহে আনার সাথে সাথেই আমার গৃহের সবকিছু বরকত পেতে লাগল। উটনী থেকে এত পরিমাণ দুধ নির্গত হল যে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর দুধ ভাই পরিমাণমতো দুধ খেয়ে ঘুমিয়ে পড়তেন।

-Advertisements-

আর উটনীর  দিকে চেয়ে দেখি, যে উটনীর স্তনগুলো দুধে পরিপূর্ণ হয়ে গেছে। যেদিন থেকে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমার গৃহে প্রবেশ করেছে। সেদিন থেকে সবকিছুতেই যেন আল্লাহর বরকত পেতে  লাগল। বিবি হালিমা বলেন, আমার স্বামী উটনী দুধ দোহন করলেন  এবং আমরা তা তৃপ্তির সাথে সারারাত পান করে আরামে কাটাতে থাকলাম।

দীর্ঘদিন পর এটাই প্রথম রাত্রি যেটাতে আমরা শান্তিতে ঘুমাতে পারলাম। আমার স্বামী বললেন, হালিমা তুমি অত্যন্ত সৌভাগ্যবান একজন শিশু নিয়ে এসেছো। আমি বললাম আমার ধারণা এই শিশুটি অত্যন্ত সৌভাগ্যবান একজন শিশু। বিবি হালিমা আরো বলেন, মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিস সালামকে নিয়ে যে বাহনটিতে করে মক্কা থেকে আসতে লাগলাম সেই বাহনটি অনেক দুর্বল ছিল।

কিন্তু আমরা যখন আসতে লাগলাম। তখন দেখা গেল সেই বাহনটি অন্যান্য সব বাহন কাটিয়ে সুন্দর ভাবে আসতে লাগল। অনেক দ্রুততার সহিত অন্যান্য সব সবল বাহনগুলোকে  হারিয়ে চলে আসলো বাহনটি। বাড়ি এসে দেখলাম আমার সমস্ত বকরিগুলোর স্তন দুধে পরিপূর্ণ হয়ে আছে। যেগুলো পূর্বে দুধ শুন্য ছিল।

বিবি হালিমা আরো বলেন, তিনি কখনও হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু ইসলামকে শিশু অবস্থায় উলঙ্গ রাখতে পারতেন না। যখন এমন অবস্থা হত। তখনই মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সালাম ক্রন্দন শুরু করতেন। যতক্ষন  না পর্যন্ত তাকে কাপড়ে জড়িয়ে দেওয়া হচ্ছে ততক্ষণ না পর্যন্ত উনি ক্রন্দন থামাতেননা।

যেদিন থেকে আমি বুঝতে পারলাম যে শিশু হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু ইসলামকে উলঙ্গ রাখলে উনি ক্রন্দন করত।যার ফলে  সেদিন থেকেই আমি শিশু হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম কে কখনো উলঙ্গ রাখেনি।

হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহিসসালাম মহান রাব্বুল আলামিনের এতটাই প্রিয় ছিলেন যে, মহান আল্লাহ তাআলা রাসূল সাল্লাল্লাহু আলাইহিসসালাম  যেখানেই ছিল সেখানেই বরকত নাযিল করেছেন।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More