যে কয়েকটি সাজ মেয়েদের জন্য হারাম করে দেয়া হয়েছে

যে কয়েকটি সাজ মেয়েদের জন্য হারাম করে দেয়া হয়েছে

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

সাজসজ্জা নারীর ভূষণ ইসলামে নারীদের শাস্ত্রে বলা হয়েছে। কিন্তু অবশ্যই তাতে পর্দার বিধান মানতে হবে। কিন্তু বর্তমানের নারীরা শুধু সাজগোজ করে বাইরের মানুষের জন্য।

অর্থাৎ বাইরের মানুষকে দেখানোর জন্য যা সম্পূর্ণ হারাম। ইসলামে বলা হয়েছে তা অবশ্য একটি নারীকে করতে হবে। তা না হলে নারীর জন্যে রয়েছে কঠিন আজাব।

আমাদের আজকের আলোচনায় ইসলামে যেসব সাজ নারীদের জন্য হারাম করে দেয়া হয়েছে। চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি।

১. মাথায় পর চুল

লাগানো অনেক মেয়ে আছে যাদের চুল ছোট ছোট। তাই তারা সাজগোজ করার সময় মাথায় পর চুল লাগায় কিন্তু ইসলামে পর চুল লাগানো সম্পূর্ণ নিষেধ রয়েছে। তাই কখনো মেয়েদের পর চুল লাগানো যাবেনা।

২. ভ্রু প্লাক করা

মেয়েরা যখন সাজগোজ করে তখন তারা তাদের এ ব্রুর সুন্দর্য বাড়ানোর জন্য তার প্লাক করে থাকে। কিন্তু ভ্রু প্লাক করার সম্পূর্ণ নিষেধ কিন্তু মেয়েরা তবুও ভ্রু প্লাক করে থাকে।

কারণ তারা মনে করে ভ্রু প্লাক করলে তাদের অনেক সুন্দর লাগে তাই তারা ভ্রু প্লাক করে থাকে। কিন্তু ইসলামে বলা হয়েছে ভ্রু প্লাক করা সম্পূর্ণ হারাম।

-Advertisements-

৩. বাজনাওয়ালা নুপুর পরা

মেয়েরা অনেকে পায়ে নুপুর করতে পছন্দ করে কিন্তু এমন কোন নুপুর পরা যাবে না। দিয়ে নুপুর গুলো পড়লে হাঁটার সময় তা বেজে ওঠে অনেক মেয়েরাই বালা নূপুর পড়ে।

ছেলেদের আকৃষ্ট করার জন্য কিন্তু ইসলামে এই বাজনাওয়ালা নুপুর পরা হারাম করে দেয়া হয়েছে।

৪. শরীরে ট্যাটু করা

আজকাল অনেক ছেলেরা আছে যারা শরীরে ট্যাটু করে।এখন মেয়েরাও অনেকে ট্যাটু করছেন। কিন্তু মেয়ে দের ট্যাটু করা নিষিদ্ধ রয়েছে। শুধু মেয়েরাই নয় ইসলামী ছেলে-মেয়ে দুইটা নিষিদ্ধ রয়েছে। তাই ছেলেমেয়ে কাউরে ট্যাটু করা উচিত না।

৫. পারফিউম ব্যবহার

শরীরে সুগন্ধি হিসেবে অনেকেই পারফিউম ব্যবহার করে থাকেন। কিন্তু এইবার ক্রিম নিষিদ্ধ পার ফিলম পড়ে নামাজ পড়া যায় না। কিন্তু অনেক মেয়েরা রয়েছেন যারা শরীরে পারফিউম ব্যবহার করে থাকেন। ইসলামে এই পারফিউম ব্যবহার নিষিদ্ধ রয়েছে তাই মেয়েরা কখনো পারফিউম ব্যবহার করবেন না।

৬. কপালে টিপ পরা

অনেক মেয়েরা রয়েছেন সাজগোজ করার সময় কপালে টিপ পারেন। কিন্তু ইসলামে কপালে টিপ পরা নিষিদ্ধ রয়েছে তাই কোন মেয়েকে সাজগোজ করার। সময় অবশ্যই কপালে টিপ পরা যাবে না কপালে নীল টিপ পড়লে ইসলামের জন্য শাস্তির বিধান রয়েছে।

অবশ্যই মেয়েদের ইসলামের বিধি-বিধান অনুযায়ী চলতে হবে। ইসলামের যেসব বিষয় হিসেবে রয়েছে সেগুলো মানতে হবে তা না হলে পরকালে কঠিন শাস্তির ব্যবস্থা রয়েছে।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More