রাতের বেলা খুব সহজে যে ইবাদতগুলো করতে পারবেন আপনি

রাতের বেলা খুব সহজে যে ইবাদতগুলো করতে পারবেন আপনি

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

মহান আল্লাহ তায়ালা আমাদের সৃষ্টি করেছেন তাঁর ইবাদত করার জন্য। কিন্তু আমরা নানা ব্যস্ততার কারণে মহান আল্লাহতালা ঠিকমতো ইবাদত করতে পারি না। কারন আমরা সারাদিন বিভিন্ন কাজে ব্যস্ত থাকে এমনকি রাতে ও নানা কাজে ব্যস্ত থাকে।

যার ফলে আমরা মহান আল্লাহ তাআলার ইবাদত করতে পারি না মহান আল্লাহতালা আমাদের সৃষ্টি করেছেন। তার এবাদত করার জন্য তিনি দিনে আমরা আমাদের কাজের ব্যস্ততার কারণে তার এবাদত থেকে অনেক দূরে সরে যাচ্ছি।

কিন্তু আমাদের পরকালের হিসেব দিতে হবে আমরা কেন মহান আল্লাহ তাআলার ইবাদত করলাম না। আমরা দিনে কাজের ব্যস্ততার কারণে এবাদত না করতে পারলেও আমরা রাতে মহান আল্লাহ তাআলার ইবাদত করার জন্য যথেষ্ট সময় পাই। কিন্তু আমরাও পড়ি না।

আমরা অতি সহজেই দিনে ইবাদত কম করলেও রাতে এবাদত করতে পারব কারন আমরা দিনে নানা কাজে ব্যস্ত থাকার কারণে দিনের ইবাদত করতে পারি না। কিন্তু আমরা রাতে অনেক সময় পাই। তাই আমরা রাতে অতি সহজেই মহান আল্লাহ তাআলার ইবাদত করতে পারব।

আমাদের আজকের আলোচনা কুরআন তেলাওয়াতের মাধ্যমে মহান আল্লাহ তাআলার এবাদত করা। রাতে অতি সহজে কোরআন তেলাওয়াতের মাধ্যমে মহান আল্লাহ তাআলার ইবাদত করা যায়। আমাদের আজকের আলোচনাটি রাতে এবাদত করা নিয়ে।

কোরআন তেলোয়াত একটি সর্বশ্রেষ্ঠ ইবাদত। মহান আল্লাহ তায়ালার ধর্মগ্রন্থ হচ্ছে কুরআন আর কোরান এমন একটি ধর্ম গ্রন্থ যার মধ্যে মানুষের সব কিছুই রয়েছে দুনিয়াতে এমন কিছু নেই।

যা কুরআনের মধ্যে অধিভুক্ত না আমরা যদি কুরআন পড়ি। তাহলে মহান আল্লাহ তাআলা আমাদের প্রতি সন্তুষ্ট হবেন আমরা প্রতি রাতে কুরআন তেলাওয়াতের মাধ্যমে মহান আল্লাহ তাআলার ইবাদত করতে পারি।

-Advertisements-

যেভাবে কোরআন তেলাওয়াত করতে পারি

১. সুরা মুলক

আমরা প্রতি রাতে সূরা মূলক এর ৩০ আয়াত পাঠ করতে পারি কোরআন তেলাওয়াত  অত্যন্ত ফজিলত পূর্ণ একটি এবাদত। তাই আমরা প্রতি রাতেই সূরা মূলক এর ৩০ আয়াত পাঠ করতে পারি।

২. সুরা কাহফ

আমরা প্রতি রাতে কোরআন তেলাওয়াত করব মহান আল্লাহ তাআলার ইবাদত করার জন্য আর এই কোরআন তেলাওয়াতের মাঝে অবশ্যই আমরা প্রতি রাতে সূরা কাহাফের প্রথম 10 আয়াত তেলাওয়াত করব।

৩. সূরা ফাতিহা

সূরা ফাতিহাকে বলা হয় উম্মুল কুরআন অর্থাৎ কুরআনের মা আমরা প্রতি রাতে কোরআন তেলোয়াত করবো আর অবশ্যই সূরা ফাতিহার প্রথম সাত আয়াত তেলাওয়াত করব।

কোরআন তেলোয়াত একটি সর্বশ্রেষ্ঠ ইবাদত আমরা মহান আল্লাহতালার উদ্দেশ্যে অবশ্যই প্রতিরাতে কোরআন তেলাওয়াত করব। কারণ আমরা অধীনে বিভিন্ন ব্যস্ততার কারণে মহান আল্লাহ তাআলার ইবাদত করতে পারিনা।

তাই রাতে আমরা যথেষ্ট সময় পাই। মহান আল্লাহর ইবাদত করার জন্য অবশ্যই আমরা রাতে করবো তাহলে মহান আল্লাহ আমাদের উপর সন্তুষ্ট হবেন।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More