শরীরে শক্তি, সম্পদ ও সম্মান পাওয়ার জন্য যেসব দোয়া প্রতিদিন পড়তে হবে

শরীরে শক্তি, সম্পদ ও সম্মান পাওয়ার জন্য যেসব দোয়া প্রতিদিন পড়তে হবে

আজ অত্যন্ত ছোট একটি দোয়া আপনাদের সাথে শেয়ার করব ইনশাল্লাহ। যে দোয়া পাঠ করলে মানুষের সম্পদ বাড়বে শরীরের শক্তি বাড়বে। যেহেতু এই মৌলিক বিষয়গুলো প্রত্যেকটা মানুষেরই প্রয়োজন। সেহেতু এই দোয়া গুলো জানা প্রত্যেকটা মানুষের জন্য অতি গুরুত্বপূর্ণ  দুনিয়াতে সবাই চায় তারা শারীরিকভাবে সুস্থ থাকতে।

তাদের যেন সৃষ্টিকর্তা অনেক ধন-সম্পদ দেন। কিন্তু কয়জন মানুষ সঠিক ভাবে সুস্থ থাকে। আর কতজন মানুষই বা অনেক ধন সম্পদ থাকে। আপনি যদি শারীরিকভাবে সুস্থ হতে চান এবং ধন-সম্পদ বাড়াতে চান তাহলে আজকের লেখাটি আপনার জন্যই। আপনি নিয়মিত দোয়া কালাম পড়লে মহান আল্লাহতালা একদিন আপনাকে করে তুলবে সুস্বাস্থ্য এবং অনেক ধন সম্পদের অধিকারী।

তাই অবশ্যই আপনাকে এই দোয়া গুলো প্রতিদিন পাঠ করতে হবে। এবং আল্লাহর প্রতি অগাধ বিশ্বাস রাখতে হবে যে আল্লাহ তা’আলা সকল সমস্যার সমাধান দিয়ে থাকেন। এবং আল্লাহ তায়ালা আমাদের সবার মনের চাহিদা জানেন। আমরা কি পেলে খুশি হব মহান আল্লাহ তা’আলা জানেন এবং অবশ্যই আল্লাহ তাআলা তাঁর বান্দাকে খুশি করার জন্য সবসময় উদগ্রীব হয়ে থাকেন।

শুধু বান্দা তার সৃষ্টিকর্তার কাছে চাইলেই সৃষ্টিকর্তা মন খুলে তার বান্দাদের জন্য দান করেন। কিন্তু বান্দারা আমরাই সৃষ্টিকর্তার কাছে চাইতে পারে না। আমরা যদি সৃষ্টিকর্তার কাছে চাই আল্লাহ কখনো আমাদেরকে খালি হাতে ফেরায় না। চলুন জেনে নেয়া যাক সেই দোয়াটি-

-Advertisements-

আপনি আপনার  শক্তিমত্তা বাড়ানোর জন্য হলেও এই দোয়াটি পড়বেন- “আম্মা ইন্নি দঈফুন ফ্বাকওয়ানী,ওয়াযালীলুন ফাইয়াযযানী ওয়া ফাকিরুন ফারযুকনী”। এর অর্থ হলো হে আল্লাহ আমি দুর্বল আপনি আমাকে শক্তি বাড়িয়ে দিন,  আমি সম্মানহীন আপনি আমাকে সম্মান বাড়িয়ে দিন, আমি গরিব আপনি আমাকে ধন-সম্পদ বাড়িয়ে দিন।

রিজিকের ব্যবস্থা করে দিন।আমরা সাধারণত আল্লাহতালার কাছে দোয়া করি নামাজের সময়। কারণ আমরা জানি নামাজের সময়  আমাদের  দোয়া বেশি কবুল হয়। কিন্তু মহান আল্লাহতালা বলেছেন তার বান্দা তার কাছে সব সময় যেন হাত পেতে দুহা ভরে চায়।

যে যেখানে যে অবস্থায় থাকুক না কেন তারা যেন সবসময় আল্লাহর কাছে হাত পাতে দোয়া করে। আল্লাহর কাছে পানাহ চায়। আমরা সব সময় এই দোয়াটি করতে পারি। তা ছাড়াও আমরা প্রতিদিন এই দোয়াটি নামাজের শেষে অথবা সিজদারত অবস্থায় অথবা সালাম ফিরানোর পূর্বে পড়তে পারি।

আল্লাহ অবশ্যই আপনাকে ফিরাবেন না আপনার শক্তিমত্তা বাড়িয়ে দিবেন, ধন সম্পদ বাড়িয়ে দেবেন। আপনাকে করে দিবেন সম্মানিত।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More