সহজ ইস্তেখারা।আল্লাহর যে দুটি নাম পড়ে ঘুমালে স্বপ্নে নির্দেশনা পাবে ইনসাল্লাহ

সহজ ইস্তেখারা।আল্লাহর যে দুটি নাম পড়ে ঘুমালে স্বপ্নে নির্দেশনা পাবে ইনসাল্লাহ

আসসালামুআলাইকু। আশা করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আল্লাহ তায়ালা তার বান্দাকে সৃষ্টি করেছেন তার ইবাদাত জন্য। আল্লাহ তায়ালা কে ডাকতে বলেছেন তার গুনবাচক নামে। আমরা যদি আল্লাহকে ডাকি, মাফ চাই তবেই আল্লাহ আমাদের মাফ করে দিবেন।

আমাদের আজকের আলোচনার বিষয় হলো আল্লাহ রাব্বুল আলামীন যে নামে ডাকলে আপনি স্বপ্নের মধ্যে যা জানতে চাইবেন। তাই জানতে পাবেন ইনসাল্লাহ। চলুন যেনে নেয়া যাক সেই দুটি আল্লাহর গুনবাচক নাম-

আল্লাহকে যে দুটি নামে ডাকতে হবে তা হল-

ইয়া নুরু,ওয়াল বাসিতু। আননুরু ওয়াল বাসিতু শব্দের অর্থ হচ্ছে -হে আলোকময়,  হে জ্যোতিময় বা হে কল্যানকর। আমরা জানি আল্লাহ পাক তার বান্দাকে বিভিন্ন উছিলায়  বিভিন্ন কিছু জানতে সাহায্য করেন। ঘুমের মাধ্যমেও আল্লাহ তা’আলা তাঁর বান্দাকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে থাকেন।

কেউ বুঝতে পারে কেউ বুঝতে পারে না। আপনি যে কোন কিছু জানতে চান না কেন? হোক সেটা বিবাহের ব্যাপারে হোক, সেটা ইবাদতের ব্যাপারে। আপনি কাকে বিবাহ করতে চাচ্ছেন বা আপনি কোন একটি ব্যবসা করতে চাচ্ছেন? সে বিষয়ে আল্লাহ তাআলা আপনাকে ঘুমের মধ্যেও দিকনির্দেশনা দিতে পারবেন।

-Advertisements-

যদি আপনি আল্লাহতালার দোয়া পড়ে ঘুমান। দুনিয়াবী আখিরাতের যেকোনো কিছু, আপনার জন্য কোনটা ভালো হবে না খারাপ হবে। আপনি তা ঘুমের মধ্যেই দিক নির্দেশনা পেয়ে থাকবেন। আপনি একটি চাকুরির পেয়েছেন! আপনি সেই চাকরি ঠিক করবেন কিনা সেই দ্বিধা দ্বন্দ্বে রয়েছেন!

আপনার জন্য মহান সৃষ্টিকর্তার ঘুমের মধ্যেই আপনাকে দিকনির্দেশনা পাঠাবেন। আপনার জন্য চাকরিটি ভালো হবে কিনা খারাপ হবে। আপনি চাইলে এই আমলটি করার মাধ্যমে আপনি মহান আল্লাহ তালার দিক নির্দেশনা পেয়ে যাবেন স্বপ্নের মধ্যে। যে কোনটির আপনি করলে আপনার জন্য ভালো হবে আর কোনটি করলে আপনার জন্য খারাপ হবে।

এক কথায় বলতে গেলে হালাল কোন কাজ আপনি করতে চাচ্ছেন। সেই কাজটি আপনার জন্য ভালো হবে কিনা খারাপ হবে। আপনি যদি এই আমল গুলো করেন তাহলে মহান আল্লাহতালা ঘুমের মধ্যেই আপনাকে দিকনির্দেশনা দিয়ে দেবেন। আল্লাহ রাব্বুল আলামিন আমাদের সবাইকে এই আমল গুলো করে দুনিয়া এবং আখেরাতের কল্যাণ হাসিল  করার তৌফিক দান করুক।

আপনি যেভাবে এই আমলগুলো করবেন-ঘুমানোর পূর্বে অবশ্যই ওযু করে পাক-পবিত্র হয়ে আসবেন। এরপর কিছুসংখ্যক দরুদ শরীফ পাঠ করবেন। এটা ৩ বার  হতে পারে বা তিনবারের অধিকসংখ্যক হতে পারে। অতঃপর আপনি আল্লাহর এই দুইটি নাম পড়বেন। আন নুরু ওয়াল বাসিতু,আন নুরু ওয়াল বাসিত।

আপনি যখন ঘুমাতে যাবেন তখন মনে মনে এই দুইটি নাম পরবেন আর অবশ্যই বিশ্বাস রাখবেন আপনি কোন বিষয়ে আল্লাহ তাআলার কাছে দিকনির্দেশনা পেতে চাচ্ছেন? মহান আল্লাহ  আপনাকে স্বপ্নের মাধ্যমে সেই বিষয়ে দিকনির্দেশনা দিয়ে দিবেন ইনশাআল্লাহ।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More