দোয়া কবুল হচ্ছে না এই দোয়াটি পড়ুন ইনশাআল্লাহ আপনার মনের ইচ্ছা পূর্ন হবেই

দোয়া কবুল হচ্ছে না এই দোয়াটি পড়ুন ইনশাআল্লাহ আপনার মনের ইচ্ছা পূর্ন হবেই

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় বাণী কথার পাঠক বৃন্দ, আশা করি আপনারা সবাই  মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমরা মুসলমান জাতির মহান আল্লাহ তা’আলার বান্দা। আমরা মহান আল্লাহতালা আমাদের দুনিয়ায় সৃষ্টি করেছেন তিনি আমাদের দুনিয়াতে প্রেরণ করেছেন। তাঁর ইবাদত করার জন্য আমরা তাঁর ইবাদত করি।

মহান আল্লাহতালার কাছে দোয়া করি। এবং নিজের ইচ্ছা গুলো মহান আল্লাহতালার কাছে চাই। কিন্তু সব সময় আমরা আমাদের মনের ইচ্ছা গুলো পূরণ হতে পারি না। তাই মনে করে থাকি মহান আল্লাহ তা’আলা যেন আমাদের দোয়া কবুল করছে না।

কিন্তু মহান আল্লাহতালা আমাদের সমস্ত দোয়া কবুল করবেন যদি আমরা তার সঠিকভাবে আমল করে থাকি। আমরা যদি সব সময় আমল করি। কিন্তু যদি কোনো সঠিক ভাবে আমল না করি। তাহলে মহান আল্লাহ আমাদের দোয়া কবুল করবেন না।

মহান আল্লাহতালা আমাদের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পরীক্ষা নিয়ে থাকেন। এই সমস্ত পরীক্ষায় তিনি আমাদের ঈমানী পরীক্ষার জন্য আমি পরীক্ষায় করতে পারি। তাহলে মহান আল্লাহ আমাদের সমস্ত দোয়া করবেন বিপদের সময়। মহান আল্লাহ তাআলার দিকে মুখ ফিরিয়ে নিল।

মহান আল্লাহতালার কাছে না চাই তাহলে মহান আল্লাহ তাআলা আমাদের সঠিক ফলাফল দেবেন না। তাই আমাদের সবসময় সঠিক নিয়মে মহান আল্লাহ তাআলার ইবাদত করতে হবে।

আমরা মহান আল্লাহ তাআলার ইবাদত করার পরও। আমাদের মনে হয় মহান আল্লাহতায়ালা যেন আমাদের দোয়া কবুল হচ্ছে না। কিন্তু আমরা যদি সঠিক নিয়মে মহান আল্লাহতালার আমল করি।

-Advertisements-

তাহলে মহান আল্লাহতালা আমাদের সকল মনের ইচ্ছা পূরণ করবেন। আমাদের আজকের আলোচনার মহান আল্লাহ আমাদের মনের ইচ্ছা পূরণ করবেন।

চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি

যে আমলটি করতে হবে

সূরা ফাতিহা পাঠ করার পর সুরা বাকারার শেষ দুই আয়াত পাঠ করে। মহান আল্লাহতালার কাছে আপনি যে মনের ইচ্ছা পোষণ করবেন। মহান আল্লাহতালা সেই ইচ্ছাটা পূরণ করে দেবে ইনশাল্লাহ।

অর্থাৎ আমরা যদি মহান আল্লাহতায়ালার   ইবাদত করার পাশাপাশি সূরা ফাতিহা পাঠ করে তারপর সুরা বাকারার শেষ দুই আয়াত পাঠ করি। এবং মহান আল্লাহ তালার কাছে আমরা আমাদের মনের ইচ্ছা গুলো বলি।

আল্লাহতালার কাছে দোয়া করি। যেন আল্লাহ তালা আমাদের মনের ইচ্ছা গুলো পূরণ করে দেন। তাহলে এই আমলটি করলে মহান আল্লাহতালা আমাদের সমস্ত দোয়া কবুল করে নেবেন ইনশাল্লাহ।

মহান আল্লাহতায়ালা তাঁর বান্দাকে খুব ভালোবাসেন।। মহান আল্লাহতায়ালা  তার বান্দার সব দোয়া কবুল করে নেন। কিন্তু হয় সেটি আখিরাতে সেটি পরকালে।

আমরা অবশ্যই মহান আল্লাহ তাআলার ইবাদত করার পাশাপাশি ধৈর্য ধারণ করব। যেন মহান আল্লাহতালা আমাদের দোয়া কবুল করার পর সেই ফল আমরা পেতে পারি।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More