মনের আশা পূরণ ও সব ধরনের বিপদ থেকে রক্ষা পেতে এই দোয়াটি পড়ুন

মনের আশা পূরণ ও সব ধরনের বিপদ থেকে রক্ষা পেতে এই দোয়াটি পড়ুন

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সুপ্রিয় পাঠক মন্ডলী আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং ভাল আছেন। সুপ্রিয় পাঠকবৃন্দ আজকে আমরা এমন একটি সূরা নিয়ে আলোচনা করব-

যে সূরা তেলাওয়াত করলে তেলোয়াতকারির যত  হাজত, আছে প্রয়োজন আছে মহান আল্লাহ রাব্বুল আলামীন সেই সব প্রয়োজন মিটিয়ে দিবেন।[ সুবহানাল্লাহ ]আমাদের জীবনে চলার পথে অনেক কিছুর প্রয়োজন হয়। কিন্তু জীবনের পথে চলতে গেলে সবাই সব কিছুর প্রয়োজন মেটাতে পারিনা। আমরা আমাদের প্রয়োজন কোনটাই নিজে মেটাতে পারি না।

যতক্ষণ না পর্যন্ত মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদেরকে সেই সব প্রয়োজন মিটিয়ে থাকেন। আমরা আমাদের প্রয়োজন গুলো মেটানোর জন্য অনেক কষ্ট করে থাকি। কখনো আল্লাহর দরবারে চাইনা। শুধু কষ্ট করেই যাই। কিন্তু আমরা যদি কষ্ট করার পাশাপাশি মহান আল্লাহতালার কাছে আমাদের প্রয়োজনগুলো চেয়ে থাকি।

তাহলে আল্লাহ আমাদের  কখনো নিরাশ করবেন না। আমরা আল্লাহর কাছে আমাদের বিভিন্ন সমস্যার সমাধান চাইবো। আমরা বিভিন্ন সমস্যা থেকে মুক্তি চাইবো। মহান আল্লাহতালা আমাদের কখনো নিরাশ করবেন না। তিনি আমাদের অবশ্যই বিভিন্ন সমস্যা থেকে মুক্তি দান করবেন। এবং আমাদের বিভিন্ন প্রয়োজন মিটিয়ে থাকবেন সুবহানাল্লাহ।

-Advertisements-

রাসূলুল্লাহ সাল্লাহু সাল্লাম বলেছেন মানবজীবনের এবং ইহকাল এবং পরকাল এর এমন কোন সমস্যা নেই যার সমাধান আমরা কুরআন-হাদিসে পাবনা। কোরআন হাদিসে এমন কিছু সুরা-কেরাত রয়েছে যেখান থেকে আমরা আমাদের জীবনের প্রতিটা সমস্যার সমাধান পেয়ে থাকি।আমরা যদি কুরআন হাদিসের অর্থ সহ পড়ে থাকি তাহলে অবশ্যই আমরা বুঝব যে আমাদের কোন সমস্যার জন্য।

কোন সূরাটি নাযিল হয়েছে। আজকের আলোচনার বিষয় বিভিন্ন ধরনের বিপদ থেকে রক্ষা পেতে আমরা কোন সূরাটি বেশি করে তেলাওয়াত করব। চলুন জেনে নেই- সেই সূরাটি যে সূরাটি নিয়মিত তেলাওয়াত করলে মহান আল্লাহতালা তেলোয়াত কারির মনের আশা ও সকল সমস্যা সমাধান করে দেন সুবহানাল্লাহ।

সূরাটি হলো সূরাতুল কারিয়া। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম বলেছেন সূরাতুল ক্বারিয়া তেলাওয়াত করলে মহান আল্লাহ-তায়ালার কাছে যদি কেউ কোন বিপদ থেকে পানা চাই। তবে মহান আল্লাহতালা তেলাওয়াতকারীকে সমস্ত রকমের বিপদ থেকে রক্ষা করে থাকেন। এই সূরা তেলাওয়াত করে যদি তেলওয়াতকারী আল্লাহ তাআলার কাছে কোন সমস্যার সমাধান চান। তাহলে মহান আল্লাহতালা সেই সমস্যা সমাধান করে দেন।

পবিত্র কুরআন মাজিদে আমাদের জীবনের একটি পূর্ণাঙ্গ বিধান আমরা যদি পবিত্র কুরআন মাজীদ অর্থসহ বুঝে পড়ে সেই অনুযায়ী আমল করি মহান আল্লাহ আমাদের সকল সমস্যা থেকে মুক্তি দিয়ে দেবেন ইনশাল্লাহ।

Advertisements

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More